bit-coin-logo

বিটকয়েন এর লোগো

আরোও পড়ুন-
ক্রিপ্টোকারেন্সি ও ব্লকচেইন বিষয়ক যতো কথাবার্তা

বর্তমানে যাদের কম্পিউটার আর ইন্টারনেট কানেকশন আছে তাদের মোটামুটি সবাই অনলাইনে টাকা উপার্জন করতে চায়। এ জন্য প্রয়োজন কোন নির্দিষ্ট কাজের উপর দক্ষতা। শুধু দক্ষতা থাকলেই কাজ করা যাবে তার কোন নিশ্চয়তা নাই। মার্কেট প্লেসে সঠিকভাবে বিড করে ধৈর্য্য ধরে অপেক্ষা করে কাজ অর্জন করার দক্ষতাও থাকতে হবে। এ জন্য অনেকেই অল্প ক’দিনেই হতাশায় হাল ছেড়ে দেন। অনেকেই প্রয়োজনীয় দক্ষতা না থাকার কারনে পিটিসি -এর দিকে ঝোঁকেন। যারা এধরণের কাজে পোড় খাওয়া তাদেরকে পরামর্শ দেব যেখানে কাজ করবেন সেই প্লেসটা সম্পর্কে ভালোকরে খোঁজ-খবর নিয়ে তারপর আঁটঘাট বেধে নেমে পড়ুন।

এশিয়ায় প্রথম বিট কয়েনে যুক্ত হল বাংলাদেশ।
বিস্তারিত-

নতুন বার্তা

নতুন বার্তা

এশিয়ার প্রথম কোনো দেশ হিসেবে বিটকয়েন ফাউন্ডেশনে অন্তর্ভুক্ত হলো বাংলাদেশ। এ বিষয়ে বিটকয়েন ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট সজীব বলেন, জীবনযাত্রায় ইতিবাচক উন্নতির জন্য বিষয়টি জরুরি ছিল। বাংলাদেশ ছাড়া সম্প্রতি এ ফাউন্ডেশনে যুক্ত হওয়া দেশগুলো হলো-কানাডা, মেক্সিকো, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, জার্মানি ও ডেনমার্ক। বিটকয়েন হলো ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটোকলের মাধ্যমে লেনদেন হওয়া সাংকেতিক মুদ্রা বা ডিজিটাল কারেন্সি।

যারা শহরে আছে তারাতো নাক সিটকাবেনই তাদের কথা ভিন্ন। কিন্তু যারা গ্রামে- প্রত্যন্ত গ্রামাঞ্চলে- চরাঞ্চলে আছেন তাদের কথা কী বলবেন ???

সারা বাংলাদেশের কথা জানিনা, তবে কিছুটা অনুমান করতে পারি- ধারণা করি। এই ধারণামূল আর বাস্তবে আশেপাশের মাধ্যমিক আর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিশেষ করে কম্পিউটার বিষয়ের শিক্ষকদের সাথে মাঝেমধ্যে দেখা সাক্ষাত হওয়ার সুবাদে কিছুটা অবলোকন করতে পারি তাদের দৈন্যদশা- হতাশা আর হাহাকারময় দৃশ্য। যদিও তাদেরও শহুরে স্মার্ট অধিক উচ্চ শিক্ষিত শিক্ষকদের সাথেই তালমিলিয়ে পাড়ি দিতে হয় বৃটিশ কাউন্সিল, এ2আই সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রশিক্ষণ কর্মসূচির পথ।

যাদের বাবা-মা অঢেল সম্পদ রেখে গেছেন অথচ করতে হয় তাই কিছু ডোনেশন দিয়ে শখের বশে একটা চাকুরি করি টাইপ শিক্ষকদের কথা ভিন্ন। এদের সংখ্যাটা নিতান্তই গুটিকতক। কিন্তু চাকরিটা পেতে যাদের একূল-ওকূল দ’কূল ভারি হয়ে গেছে তাদের কী অবস্থা !!!

তাদের প্রতেই আমার দু’টি কথা। পেট শান্তি তো দুনিয়াটা শান্তিময় ! অথচ কেউ আমাদেরকে কোনদিন বলেনা দু’টো রুটি রুজির ব্যবস্থা এখানে নয় ওখানে- ওখানে নয় এখানে ভালো।

চাকুরি সময়ের কোনপ্রকার ব্যঘাত না ঘটিয়ে চাকুরির পাশাপাশি জাস্ট দিনে দশ+দশ কুড়ি মিনিট সময় দেন। আহামরি কোন পরিবর্তন না হলেও আশা করা যায় অর্থনৈতিক কিছুটা পরিবর্তনতো ঘটবেই এবং তা অবশ্যই পজেটিভ। আর যদি ভালো লাগে কিংবা আরোও পরিবর্তন চাইলে পরে সময়টা বাড়িয়ে নিতে পারবেন আপনার নিজের প্রয়োজনেই।

এ বিষয়ে আজ আমি আপনাদেকে বিটকয়েন সম্পর্কে বলব। আমার দেখা প্রতি বিটকয়েন এর মূল্য ৫৮০ ইউএসডি থেকে ৫৯২ ইউএসডি।
এশিয়ায় প্রথম বিট কয়েনে যুক্ত হল বাংলাদেশ

——————————————————————————————————–

সাম্প্রতিক সময়ে ব্যাপক আলোচিত ও সমধিক পরিচিত অনলাইন গেম “ব্লু হোয়েল” সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

——————————————————————————————————–

বিটকয়েন কী ?
বিটকয়েন হল ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন হওয়া সাংকেতিক মুদ্রা। বিটকয়েন লেনদেনের জন্য কোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠান, নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বা নিকাশ ঘরের প্রয়োজন হয় না। ২০০৮ সালে সাতোশি নাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। তিনি এই মুদ্রাব্যবস্থাকে পিয়ার-টু-পিয়ার লেনদেন নামে অবিহিত করেন। বিটকয়েনের লেনদেনটি বিটকয়েন মাইনার নামে একটি সার্ভার কর্তৃক সুরক্ষিত থাকে। পিয়ার-টু-পিয়ার যোগাযোগ ব্যাবস্থায় যুক্ত থাকা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনের মধ্যে বিটকয়েন লেনদেন হলে এর কেন্দ্রীয় সার্ভার ব্যবহারকারীর লেজার হালনাগাদ করে দেয়। একটি লেনদেন সম্পন্ন হওয়ার সাথে সাথে নতুন বিটকয়েন উৎপন্ন হয়। ২১৪০ সাল পর্যন্ত নতুন সৃষ্ট বিটকয়েনগুলো প্রত্যেক চার বছর পরপর অর্ধেকে নেমে আসবে। ২১৪০ সালের পর ২১ মিলিয়ন বিটকয়েন তৈরী হয়ে গেলে আর কোন নতুন বিটকয়েন তৈরী করা হবে না। যেহেতু বিটকয়েনের লেনদেন সম্পন্ন করতে কোন আর্থিক প্রতিষ্ঠানের প্রয়োজন পড়েনা এবং এর লেনদেনের গতিবিধি কোনভাবেই অনুসরণ করা যায় না তাই বিশ্বের বিভিন্ন যায়গায় বিটকয়েন ক্রমান্বয়ে জনপ্রিয় হয়ে উঠছে। বৈধ পণ্য লেনদেন ছাড়াও মাদক চোরাচালান এবং অর্থপাচার কাজেও বিটকয়েনের ব্যাবহার আশংকাজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। যদিও বিটকয়েন ডিজিটাল কারেন্সি হিসেবে জনপ্রিয়তা পেয়েছে, বিভিন্ন আন্তর্জাতিক মুদ্রার বিপরীতে এর দর মারাত্মক ওঠানামা, দুষ্প্রাপ্যতা এবং ব্যবসায় এর সীমিত ব্যবহারের কারণে অনেকেই এর সমালোচনা করেন। সম্প্রতি কানাডার ভ্যানক্যুভারে বিটকয়েন এর প্রথম এটিএম মেশিন চালু করেছে। ধারণা করা হচ্ছে মুদ্রা হিসেবে প্রতিষ্ঠিত করতে এটি বিটকয়েনকে আরও আগিয়ে নিয়ে যাবে। মাদক, চোরাচালান অবৈধ অস্ত্র ব্যবসা ও অন্যান্য বেআইনি ব্যাবহার ঠেকানোর জন্যে যুক্তরাষ্ট্র ও কানাডীয় সরকার বিটকয়েনের গ্রাহকদের নিবন্ধনের আওতায় আনার চিন্তাভাবনা করছে।

BTCClicks.com Banner

বিটকয়েনের লেনদেনের কার্যপ্রনালীঃ
বিটকয়েনের লেনদেন হয় পিয়ার টু পিয়ার বা গ্রাহক থেকে গ্রাহকের কম্পিউটারে। এটি কোন কেন্দ্রীয় নিকাশঘরের মধ্য দিয়ে যায় না কিংবা এটি নিয়ন্ত্রণের জন্য কোন নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান নেই। বিটকয়েনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয় অনলাইনে একটি উন্মুক্ত সোর্স সফটওয়্যারের মাধ্যমে। বিটকয়েন মাইনারের মাধ্যমে যেকেউ বিটকয়েন উৎপন্ন করতে পারে। বিটকয়েন উৎপন্ন হওয়ার প্রক্রিয়াটা সবসময় অনুমানযোগ্য এবং সীমিত। বিটকয়েন উৎপন্ন হওয়ার সাথে সাথে এটি গ্রাহকের ডিজিটাল ওয়ালেটে সংরক্ষিত থাকে। এই সংরক্ষিত বিটকয়েন যদি গ্রাহক কতৃক অন্য কারও একাউন্টে পাঠানো হয় তাহলে এই লেনদেনের জন্য একটি স্বতন্ত্র ইলেক্ট্রনিক সিগনেচার তৈরী হয়ে যায় যা অন্যান্য মাইনার কতৃক নিরীক্ষিত হয় এবং নেটওয়ার্কের মধ্যে গোপন অথচ সুরক্ষিতভাবে সংরক্ষিত হয়। একই সাথে গ্রাহকদের বর্তমান লেজার কেন্দ্রীয় তথ্যভাণ্ডারে হালনাগাদ হয়।

বিটকয়েন দিয়ে কোন পণ্য কেনা হলে তা বিক্রেতার একাউন্টে পাঠানো হয় এবং বিক্রেতা পরবর্তীতে সেই বিটকয়েন দিয়ে পূণরায় পণ্য কিনতে পারে, অপরদিকে সমান পরিমাণ বিটকয়েন ক্রেতার লেজার থেকে কমিয়ে দেওয়া হয়। প্রত্যেক চার বছর পর পর বিটকয়েনের মোট সংখ্যা পূণঃনির্ধারন করা হয় যাতে করে বাস্তব মুদ্রার সাথে সামঞ্জস্য রাখা যায়।

————————————————————————————

ডার্ক ওয়েব / ডীপ ওয়েব সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

————————————————————————————

কোথায় বিটকয়েন জন্য আইডি করব ?
বিটকয়েন এর সংরহের জন্য প্রথমে কয়েন বেস -এ আইডি করতে হবে। এখানে আইডি করার পর আপনার মোবাইল ভেরিফিকেশন করতে হবে। আইডি করার পর লগইন করলেই বুঝতে পারবেন অথবা সেটিংস এ পাবেন। এবার সেটিংস থেকে বিটকয়েন অ্যাড্রেস এ ৩২ সংখার আপনার বিটকয়েন অ্যাড্রেস পাবেন। এটা কপি করে টেক্সট ফাইলে সেভ করে রাখুন। এরপর আপনার বিটকয়েন অ্যাড্রেস ব্যাবহার করে মাইক্রোওয়ালেট, কয়েনবক্স, বিট চেস্ট এবং বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন সাইটে আইডি করতে হতে পারে। এই ওয়ালেট গুলোতে বিটকয়েন জমা হবে, যা নির্দিষ্ট পরিমান হলে অটোমেটিক আপনার কয়েনবেস ওয়ালেটে পাঠিয়ে দেয়া হবে।

coinbase-home-page

কয়েনবেস হোম পেজ

bit-coin-address

বিটকয়েন এড্রেস

coin-box-home-page

কয়েনবক্স হোম পেজ

microw-walet-home-page

মাইক্রোওয়ালেট হোম পেজ

bit-cheast-home-page

বিটচেস্ট হোম পেজ

এশিয়ায় প্রথম বিট কয়েনে যুক্ত হল বাংলাদেশ।
বিস্তারিত-
প্রথম আলো, নতুন বার্তা

কিভাবে বিটকয়েন সংগ্রহ করব ?
বিটকয়েন সংগ্রহ করার জন্য বিভন্ন সাইট আছে। এসব সাইটের প্রধান এবং একমাত্র কাজ হল ক্যাপচা পুরণ করা। নিচে কিছু লিঙ্ক দে’য়া হলো যেখান থেকে ৩০ মিনিট থেকে ৩ ঘণ্টা পর পর বেশি সংখ্যক সাতুশি/মাইক্রো বিটকয়েন সংগ্রহ করতে পারবেন। এজন্য প্রথমে নিচের লিঙ্ক এ যেতে হবে (কপি করে নতুন ট্যাব এ পেস্ট করুন । ব্রাউজার -এর এড-ব্লকার অফ রাখুন ) শুধু মাত্র আপনার কয়েনবেস -এর সেটিং থেকে প্রাপ্ত এড্রেস টা নির্দিষ্ট বক্স (বিট কয়েন এড্রেস বক্স ) -এ পেস্ট করতে হবে আর ক্যাপচা সল্ভ করে সাবমিট করতে হবে ।

captua

(১০০% এ্যাড ফ্রী লিঙ্ক )

Best BTC Faucet
Fairy Faucet
Spinandw
BTC
BTC Faucetlist
Game Outlet
Bitcoin Aliens
Coin Bussenes
For Crypto
Daily Free Bits
Satoshis For Me
BTC Mountain
Loto F Bitcoins
Rab Bitcoins
Crypto Blox
Bitcoin Faucet
Moon Bit
R Tube

Mezza Bank
Pink Tussy
Bitcoinker

এ্যাড ভিজিট করার মাধ্যমে সাতসি/বিট কয়েন আয়ঃ বিটক্লিকস -এ গিয়ে রেজিস্টার করুন । ই-মেইল ভেরিফাই করুন । লগইন করুন । “Surf ads” -এ ক্লিক করে এ্যাডস ভিজিট করুন । এ্যাড. ভিজিট এর কাউন্ট শেষ হলে একটা সিম্পল ক্যাপচা আসবে ওটা সল্ভ করুন ব্যালেন্স এ্যাড হয়ে যাবে । তখন ট্যাব ক্লোজ করে পরবর্তী এ্যাড. ভিজিট করুন ।

surf

►এই লিঙ্ক কয়েন বেস -এ গিয়ে রেজিস্টার করুন । লগইন করুন । ভিউ এ্যাডস এ ক্লিক করে এ্যাডস ভিজিট করুন । এ্যাড. ভিজিট এর কাউন্ট শেষ হলে “done” লেখা আসবে । তখন ট্যাব ক্লোজ করে পরবর্তী এ্যাড. ভিজিট করুন

available-adds

বিটকয়েনের বিনিময়ে টাকা পাবো কিভাবে?
বিটকয়েন বিক্রি করার জন্য আপনাকে ক্রেতা খুঁজতে হবে। যেমনটা পেপাল, স্ক্রিল, মানিবুকারস, পেইযা এর জন্য খুঁজতে হয়। অবশ্য কিছু অনলাইন মানি এক্সচেঞ্জ সাইট আছে যারা বিটকয়েন এর সাথে পেপাল, স্ক্রিল/মানিবুকারস, পেইযা, এগোপে ইত্যাদি বিনিময় করে।

প্রতি মাসে ১ বা ১.৫ বিটকয়েন সংগ্রহ করতে পারলে ৪৫,০০০ থেকে ৬৫,০০০ টাকা উপার্জন করতে পারবেন। তাহলে আর দেরি কেন? শুরু করে দিন বিট কয়েন সংগ্রহ করা।

প্রথমে এখান রেজিস্ট্রেশন করুন-
কয়েনবেস

এবার এখান থেকে আয় করুন-
বিটক্লিকস

এযাবত আমার দেখা সবচে’ বেশি আয়ের সাইট-
ক্লিক 2 ড্যাড

আপনি ঘুমিয়ে থাকলেও এখান থেকে আয় হবে-
মুন বিটকয়েন

জাস্ট একবারমাত্র সাইন আপ করেই বসে বসে বিটকয়েন সংগ্রহ করুন !!
জ্বী, শুধু সাইন আপ করে আইডি করুন।

স্বয়ংক্রিয় ভাবেই বিটিসি জমা হবে আপনার অ্যাকাউন্টে, নির্দিষ্ট পরিমাণ হলে আপনার কয়েনবেস অ্যাকাউন্টে ট্র্যান্সফার করে নিন।
লিঙ্কঃ

Qoinpro

প্রতি 15 মিনিট অন্তর সংগ্রহ করুন 650 সাতুসি।
এখান থেকে-

বিটকয়েন ড্রপার

জাস্ট উপরের লিঙ্কে ক্লিক করুন > Enter your Bitcoin address -এর ঘরে আপনার বিটকয়েন এড্রেস (কয়েনবেস থেকে প্রাপ্ত) কপি পেস্ট করুন > Your Answer -এর নিচের ঘরটিতে ক্যাপচা (Your Answer -এর উপরে দেখানো লেখাগুলো) লিখুন > Get Your Reward ! বাটনে ক্লিক করুন। ব্যাস।

এভাবে যতবার খুশি ততবার . . .

আরোও সহজে- অতি সহজে বিটকয়েন সংগ্রহের কিছু লিংক।
সব লিংক সরাসরি, ১০০% অ্যাড ফ্রী।

Best BTC Faucet

Fairy Faucet

Spinandw

BTC

BTC Faucetlist

Game Outlet

Bitcoin Aliens

Coin Bussenes

For Crypto

Daily Free Bits

Satoshis For Me

BTC Mountain

Loto F Bitcoins

Rab Bitcoins

Crypto Blox

Bitcoin Faucet

Moon Bit

R Tube

Mezza Bank

Pink Tussy

BitcoinkerBTC Faucet

The Bitcoin Sheep

The Bitcoin Sheep

________________________________________


আপনার ব্লগ দেখতে ক্লিক করুন এখানে

আপনার বয়স সংক্রান্ত প্রশ্নোত্তর পেতে ক্লিক করে সহযোগিতা নিন এখান থেকে


====================================================================
সকল সংবাদপত্রগুলির লিংক
====================================================================
প্রয়োজনীয়, জরুরি, গুরুত্বপূর্ণ কিছু যোগাযোগ নম্বরের লিংক
====================================================================
শুধুমাত্র মহিলাদের জন্য, পুরষরা উঁকি দিতে চেষ্টা করবেন না . . . ২
====================================================================
অভ্র বা বিজয় সফটওয়্যার ব্যবহার করে ইন্টারনেট জগতে অতি সহজে বাংলা লেখার উপায় . . .
====================================================================
যারা অভ্রতে লেখেন তারা ক্লিক করতে পারেন লিংকটিতে
====================================================================
একহাজার . . . একটি টিপস
====================================================================
ঘুরে আসুন ইন্টারনেটের অন্ধকার দুনিয়ার ডীপ ওয়েব, ডার্ক ওয়েব সাইটগুলো থেকে।
====================================================================
ইংরেজি বিষয় সহ জেনে নিন প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ, মজার কিছু তথ্য . . . ১